জাপান ১ টাকা বাংলাদেশের কত টাকা

জাপান ১ টাকা বাংলাদেশের কত টাকা
জাপান ১ টাকা বাংলাদেশের কত টাকা: অনেকে জানতে চায় এক দেশের টাকা আর অন্য দেশের টাকার মধ্যে পার্থক্য। একইভাবে অনেকেই অনলাইনে সার্চ করেন জাপানে 1 টাকা বাংলাদেশে কত টাকা। আজ জাপানি রুপি বিনিময় হার. অনেক লোক অনলাইনে জাপানি মুদ্রা এবং বাংলাদেশি বিনিময় হার ইত্যাদির জন্য অনুসন্ধান করে। তবে, এই পোস্টটি নিঃসন্দেহে তাদের জন্য প্রাসঙ্গিক হবে যারা বর্তমানে বাংলাদেশী প্রবাসে বসবাস করছেন। তাই জাপানি মুদ্রা সম্পর্কে সমস্ত তথ্য বুঝতে এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

আজকের এই পোস্টে আপনি জাপানি মুদ্রার বিনিময় হার সম্পর্কেও শিখবেন। বাংলাদেশে 100 জাপানি টাকা কত? আবার, 500 জাপানি টাকা বাংলাদেশি টাকার সমতুল্য। এবং জাপানি টাকা 1,000 বাংলাদেশী টাকার সমতুল্য এখানে বিস্তারিত। আপনি যদি এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়েন তবে আপনি সহজেই জাপানি মুদ্রা সম্পর্কে সমস্ত তথ্য জানতে পারবেন। তাই পুরো পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন যে জাপানে বাংলাদেশি টাকায় 1 টাকা।

জাপান ১ টাকা বাংলাদেশের কত টাকা 

জাপান পূর্ব এশিয়ার একটি দ্বীপ দেশ। জাপান প্রশান্ত মহাসাগর, জাপান সাগর এবং পূর্ব চীন সাগরের মুখোমুখি। আমরা অনেকেই জাপানকে উদীয়মান সূর্য হিসেবে চিনি। জাপানের জনসংখ্যা 126 মিলিয়ন। এবং জনসংখ্যার দিক থেকে এটি বিশ্বের দশম বৃহত্তম দেশ। জাপানের রাজধানী টোকিও। এবং জনসংখ্যা প্রায় 9.1 মিলিয়ন। ফলে বর্তমানে খুব কম বাংলাদেশি জাপানে বসবাস করছেন। এদিকে, বর্তমানে জাপানে বসবাসকারী অনেকেই জাপানি মুদ্রা সম্পর্কে তথ্য জানতে চান। তাদের জন্য, আমি জাপানি টাকা থেকে বাংলাদেশী টাকা কত তা নিয়ে এই নিবন্ধটি উপস্থাপন করেছি। তাই, আজ জাপানের বিড রেট সম্পর্কে আরও জানতে এই পোস্টটি পড়ুন।

জাপানি মুদ্রার নাম কি? 

জাপানি মুদ্রার নাম অনেকেই জানেন না। তাই, জাপানি মুদ্রাকে জাপানি ইয়েন বা জাপানিজ ইয়েন বলা হয়। এই মুদ্রা বর্তমানে জাপানে ব্যবহৃত হয়। জাপানি মুদ্রার প্রতীক ¥। এবং এই জাপানি মুদ্রার ব্যাঙ্ক কোড হল JPY। জাপানি ইয়েন একটি সাংস্কৃতিক মুদ্রা হিসেবে ব্যাপকভাবে স্বীকৃত। এই জাপানি মুদ্রা ব্যাপকভাবে বিতরণ করা হয়. 1 ইয়েন, 5 ইয়েন, 10 ইয়েন, 50 ইয়েন, 100 ইয়েন, 500 ইয়েন, 1000 ইয়েন, 2000 ইয়েন, 5000 ইয়েন, 10000 ইয়েন। জাপান সম্পর্কে আরও তথ্যের জন্য, অনুগ্রহ করে নীচে লিখুন।

জাপানের ১০ টাকা বাংলাদেশের কত টাকা

আজ আপডেট করা তথ্য অনুযায়ী, জাপানে প্রায় 10 টাকা বাংলাদেশের 7 টাকা 06 পয়সার সমতুল্য। জাপানি মুদ্রার মূল্য বাংলাদেশি মুদ্রার মূল্যের তুলনায় অনেক কম। এই ক্ষেত্রে, 10 জাপানি টাকাকে বাংলাদেশি টাকায় রূপান্তর করলে, বাংলাদেশি টাকার মান 7 টাকা 06 পয়সা। 

জাপানের ৫০ ইয়েন বাংলাদেশের কত টাকা

আবার অনেকে জাপানি ইয়েনে 50 বাংলাদেশী টাকা কত তা লিখে এবং আগ্রহী হলে অনলাইনে সার্চ করে। জাপানে প্রায় 50 টাকা বাংলাদেশের 83 পয়সার 37 টাকার সমান, আজ আপডেট করা তথ্য অনুযায়ী। জাপানি মুদ্রার মূল্য বাংলাদেশি মুদ্রার মূল্যের তুলনায় অনেক কম। এক্ষেত্রে ৫০ জাপানি টাকাকে বাংলাদেশি টাকায় রূপান্তর করলে বাংলাদেশি টাকায় মূল্য দাঁড়ায় ৩৭ টাকা ৮৩ পয়সা। 

জাপানের ১০০ ইয়েন বাংলাদেশের কত টাকা

আজ আপডেট করা তথ্য অনুযায়ী, জাপানে প্রায় 100 টাকা বাংলাদেশের 75 টাকার সমান, 65 পয়সা। জাপানি মুদ্রার মূল্য বাংলাদেশি মুদ্রার মূল্যের তুলনায় অনেক কম। এই ক্ষেত্রে, 100 জাপানি টাকাকে বাংলাদেশি টাকায় রূপান্তর করলে, বাংলাদেশি টাকার মূল্য 75 টাকা 65 পয়সা।

জাপানের ৫০০ ইয়েন বাংলাদেশের কত টাকা

আজ হালনাগাদ করা তথ্য অনুযায়ী, জাপানে প্রায় 500 টাকা বাংলাদেশে 378 টাকা 27 পয়সার সমতুল্য। জাপানি মুদ্রার মূল্য বাংলাদেশি মুদ্রার মূল্যের তুলনায় অনেক কম। এই ক্ষেত্রে, 500 জাপানি টাকাকে বাংলাদেশী টাকায় রূপান্তর করলে, বাংলাদেশী টাকার মূল্য 378 টাকা 27 পয়সা।

জাপানের ১০০০ ইয়েন বাংলাদেশের কত টাকা

আজ আপডেট করা তথ্য অনুযায়ী, জাপানে প্রায় 1000 টাকা বাংলাদেশের 756 55 পয়সা টাকার সমান। জাপানি মুদ্রার মূল্য বাংলাদেশি মুদ্রার মূল্যের তুলনায় অনেক কম। এই ক্ষেত্রে, 1000 জাপানি টাকাকে বাংলাদেশি টাকায় রূপান্তর করলে, বাংলাদেশি টাকার মূল্য 756 টাকা 55 পয়সা।

জাপানের ১০ হাজার টাকা বাংলাদেশের কত টাকা

অনেকেই অনলাইনে বাংলাদেশি টাকা দেখার জন্য 10,000 জাপানি টাকা লিখে। অনেক প্রবাসী আছেন যারা জাপান থেকে বাংলাদেশে টাকা পাঠানোর কথা ভাবছেন। এক্ষেত্রে তারা তাদের উপার্জিত অর্থের কিছু অংশ বাংলাদেশে স্থানান্তর করতে চায়। এই কারণে, অনেকে অনুসন্ধান করেন যে 10,000 জাপানি ইয়েন বাংলাদেশি টাকার সমান কত। আজ আপডেট করা তথ্য অনুযায়ী, জাপানি ইয়েন 10,000 বাংলাদেশি টাকা 759657 পয়সার সমতুল্য।

শেষ কথা

আশা করি আপনি এই পোস্টটি পড়ে অনেক উপকৃত হয়েছেন। বাংলাদেশি টাকা জাপানি টাকার সমতুল্য কিনা তা দেখার জন্য অনেকেই ইন্টারনেটে সার্চ করেন। আপনি কি এই পোস্টটি যদি চান তাহলে। এবং আপনার আশেপাশের লোকদের সাথে শেয়ার করতে ভুলবেন না। ধন্যবাদ

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url