সৌদি আরব ফ্যামিলি ভিসা ২০২৩

সৌদি আরব ফ্যামিলি ভিসাঃ সারা বিশ্বের মুসলমানরা তাদের পুরো পরিবারকে সৌদি আরবে নিয়ে আসার স্বপ্ন দেখে। সকল মুসলমান সৌদি আরব যেতে চায় কারণ এটি নবি মুহাম্মদ (সাঃ) জন্মস্থান। 

সৌদি আরব ফ্যামিলি ভিসা ২০২৩

আপনি এখন আপনার পরিবারের সাথে সৌদি আরবে ভিসা করতে পারেন। বর্তমান সময়ে সৌদি আরব ফ্যামিলি ভিসা চালু আছে। তাই চলুন না জেনে নেই, সৌদি আরব ফ্যামিলি ভিসা আবেদন করার নিয়ম সম্পর্কে। 

সৌদি আরব ফ্যামিলি ভিসা ২০২৩

সারা বিশ্বের মানুষ ব্যবসার উদ্দেশ্যে সৌদি আরবে যান। অনেক বিদেশী বাংলাদেশী ভাই সৌদি আরবে কাজ করেন। বিদেশে অনেক সৌদি ভাই তাদের পরিবার নিয়ে সৌদি আরব যেতে চান। সৌদি আরবের দেশ একসাথে কাজ করুক।

সৌদি সরকার সৌদি আরব ভ্রমণের জন্য অনেক ধরনের ভিসা চালু করেছে। যেমন ড্রাইভার ভিসা, বিজনেস ভিসা, রেস্টুরেন্ট ভিসা, ফ্যামিলি ভিসা এবং আরও অনেক কিছু। নিচে সৌদি ফ্যামিলি ভিসা কত ২০২৩ তা নিয়ে আলোচনা করলাম। 

সৌদি ফ্যামিলি ভিসা কত ২০২৩

আগে সৌদি পারিবারিক ভিসার মূল্য ছিল ২ হাজার রিয়াল। বর্তমানে, সৌদি সরকার ফ্যামিলি ভিসার পরিমাণ কমিয়ে ৩০০ রিয়াল করেছে। বাংলাদেশে টাকায় সৌদি আরবের ফ্যামিলি ভিসার দাম ৭ থেকে ১০ হাজার টাকা। বাংলাদেশ থেকে সৌদি আরব ফ্যামিলি বিষয় মোট খরচ পড়তে পারে ১ লক্ষ ২০ হাজার টাকা পর্যন্ত।

সৌদি আরব ফ্যামিলি ভিসা আবেদন করার নিয়ম

সৌদি আরবে যাওয়ার জন্য আজ আপনি যে কয় ধরনের ভিসা পেতে পারেন তার মধ্যে একটি হল ফ্যামিলি ভিসা। অনেক বাংলাদেশি এই পারিবারিক ভিসায় সৌদি আরব যেতে চান। কিন্তু অনেকেই জানেন না কিভাবে সৌদি আরবে এই ফ্যামিলি ভিসার জন্য আবেদন করতে হয়। সেখান থেকে আপনি সৌদি আরবে ফ্যামিলি ভিসার জন্য আবেদনের নিয়মকানুন জানতে পারবেন।

ধাপ ১ঃ সৌদি আরবের ফ্যামিলি ভিসার জন্য আবেদন করতে, আপনাকে প্রথমে এই ওয়েবসাইটটি দেখতে হবে https://visa.mofa.gov.sa/
ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। 

ধাপ ২ঃ পেজটি ওপেন হবার পর ইন্ডিভিজুয়াল এ ক্লিক করতে হবে। এখন আরেকটি পেজ দেখতে পারবেন। এই পেজে আপনার ফ্যামিলি ভিসার যাবতীয় তথ্য দিতে হবে।

ধাপ ৩ঃ এই পেজে প্রয়োজনীয় তথ্য দেওয়ার পর সাবমিট বাটনে ক্লিক করুন । 

ব্যাস হয়ে গেল সৌদি আরব ফ্যামিলি ভিসা আবেদন প্রক্রিয়া। মাত্র ৫ মিনিটের মধ্যে আপনি নিজেই এই ভিসার জন্য আবেদন করতে পারবেন। 

সৌদি আরব ফ্যামিলি ভিসা হতে কত সময় লাগে

সৌদি আরবে ফ্যামিলি ভিসায় বেশি সময় লাগে না। ভিসা প্রক্রিয়াকরণের সময় লাগে ৭/১০ দিন।এছাড়াও, আপনার ভিসার কাগজপত্রে যদি সমস্যা থাকলে, পারিবারিক ভিসার জন্য আবেদন করতে অনেক সময় লাগবে।

পরিশেষে 

আশা করি, এই নিবন্ধটির মাধ্যমে সৌদি আরব ফ্যামিলি ভিসা আবেদন করার নিয়ম ও সৌদি ফ্যামিলি ভিসা কত ২০২৩ তা জানতে পেরেছেন। এছাড়াও যদি সৌদি আরব ফ্যামিলি ভিসা নিয়ে কোন প্রশ্ন থাকে অবশ্যই কমেন্ট করবেন। 
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url